বিরামপুরে জেলা চাই আন্দোলন আরও একধাপ এগিয়ে

গতকাল ০৯-১২-২০১৫ ইং তারিখ রোজ বুধবার বেলা ২.০০ ঘটিকায় পূর্বের দেয়া কর্মসূচি অনুযায়ী সকল দোকানপাট ও রাস্তাঘাট অবরোধ কর্মসূচি সম্পন্ন হয়। এই কর্মসূচিতে বিরামপুর অত্র এলাকার বিভিন্ন সংগঠনের নেতা কর্মী, বিভিন্ন শ্রেণীর পেশাজীবী মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বিরামপুর জেলা চাই আন্দোলন শান্তিপূর্ণ ও সফল ভাবে সম্পন্ন করেন। আন্দোলন কর্মসূচি অনুযায়ী বিরামপুরের প্রাণকেন্দ্র ঢাকামোড়ে সকলের অংশ গ্রহনে সমাবেশ শুরু হয়। সমাবেশে দলমত নির্বিশেষে বিভিন্ন রাজনৈতিক সংগঠনের স্থানীয় প্রবীণ ও নবীন নেতাকর্মী সহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা আন্দোলনের সাথে একাত্মতা ব্যাক্ত করে বিরামপুরে জেলার স্বপক্ষে বক্তব্য রাখেন। এছাড়াও বর্তমান বিরামপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ মোঃ পারভেজ কবির আন্দোলনে অংশগ্রহণ করে বিরামপুরে জেলা চাই দাবীর স্বপক্ষে বক্তব্য দেন এবং আগামী পৌরসভা নির্বাচনের পর এই আন্দোলনকে আরও জোরদার করার আহ্বান জানান।

 

Birampur upozilla chairman with us

Birampur upozilla chairman with us ( left site of the speaker wearing black cote )

 

উত্তরবঙ্গের অন্যতম ঐতিহ্যবাহী জেলা দিনাজপুরের দক্ষিণের চারটি থানা নিয়ে দিনাজপুর ৬ নং আসন। এই ৬ নং আসনের মানুষদের দীর্ঘদিনের প্রানের দাবী বিরামপুর জেলা চাই। এই দাবী আদায়কে ক্রেন্দ করে এই অঞ্চলের মানুষজন দীর্ঘদিনের আন্দোলন কর্মসূচি নিয়ে রাস্তায় নেমে এসেছে। সমাবেশে বিরামপুর জেলা চাই কমিটির শীর্ষ নেতাকর্মী সহ অন্যান্য বক্তব্য প্রদানকারি সকলেই এই প্রতিশ্রুতি প্রদান করেন যে, তাদের এই দাবী আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

 

we want birampur zilla

we want Birampur Zilla

বিগত ৩০ বছরের এই আন্দোলন পুনরায় উজ্জীবিত হওয়ায় স্থানীয় প্রবীণ ব্যাক্তিবর্গ সহ সকলের মধ্যেই নতুন করে প্রাণ সঞ্চার হয়েছে। এছাড়াও বিরামপুর উপজেলার প্রতিটি ঘরে এই বার্তা পৌঁছানোর জন্য স্থানীয় টিভি কেবল অপারেটর আর্মি কেবল বিরতিহীন ভাবে এই আন্দোলনের ভিডিও চিত্র সম্প্রচার করে যাচ্ছে। বর্তমানে প্রতি সপ্তাহে বুধবার আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

 

বিরামপুর জেলা চাই আন্দলনের কিছু মুহুর্তের ভিডিও চিত্র

 

বিক্ষোভ সমাবেশ শেষে একটি র‍্যালি বের করা হয়, যা বিরামপুরের বিভিন্ন অংশ প্রদক্ষিণ করে এবং সেদিনের মত বিক্ষোভ সমাবেশ কর্মসূচি শেষ হয়।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


*